| |
               

মূল পাতা জাতীয় বিলুপ্ত কমিটির সকলকে বর্তমান কমিটিতে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত হেফাজতের


বিলুপ্ত কমিটির সকলকে বর্তমান কমিটিতে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত হেফাজতের


রহমত নিউজ     05 August, 2023     06:50 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২০ সালের ১৫ নভেম্বর হাটহাজারী মাদরাসায় কাউন্সিলের মাধ্যমে গঠিত কমিটি যা পরবর্তীতে বিলুপ্ত করা হয়। উক্ত কমিটির সকল সদস্যবৃন্দকে বর্তমান কেন্দ্রীয় কমিটির অন্তর্ভুক্ত করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহিত হয়। পাশাপাশি যথাযথ পদ বিন্যাসের জন্য সংগঠনের মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমানকে আহ্বায়ক করে ১২ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটিও গঠন করা হয়।

শনিবার (৫ আগস্ট) ঢাকাস্থ কার্যালয় খিলগাঁও মাখজানুল উলূম মাদরাসায় এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের আমীর আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, হেফাজতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর মুফতী জসিম উদ্দীন হাটহাজারী, মাওলানা আইয়ূব বাবুনগরী, মাওলানা আব্দুল আউয়াল, মুফতী মোবারক উল্লাহ, মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা আব্দুল কাউয়ূম সোবহানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রীস, অর্থ সম্পাদক মুফতী মুহাম্মাদ আলী কাসেমী, সহ অর্থ সম্পাদক মাওলানা হাবীবুর রহমান, মাওলানা বোরহান উদ্দিন কাসেমী, মাওলানা খোবাইব, মাওলানা আনওয়ারুল আলম, প্রচার সম্পাদক মাওলানা কেফায়েত উল্লাহ আজহারী, সহ-প্রচার সম্পাদক মাওলানা তানভীরুল হক সিরাজী, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা জোনায়েদ বিন ইয়াহইয়া, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা শামছুল ইসলাম জিলানী প্রমুখ।

সভায় আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক মাওলানা মুহাম্মদ ইয়াহইয়ার ইন্তেকালে তাঁর পদ শূন্য হওয়ায় হাটহাজারী জামিয়ার বর্তমান মহাপরিচালক মুফতি খলিল আহমদ কাসেমী এবং আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী উভয়কে সিনিয়র নায়েবে আমীরের পদে মনোনীত করার প্রস্তাব গৃহিত হয়। সভায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে দু'গ্রুপের সংঘর্ষে হাফেজ রেজাউল করীম নামে একজন কওমী শিক্ষার্থী নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ উক্ত হত্যকান্ডে জড়িত আসামীদের অদ্যবদী বিচারের আওতায় না আনায় সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে অভিমত ব্যক্ত করেন। অনতিবিলম্বে এই হত্যাকান্ডে জড়িতদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য নেতৃবৃন্দ জোর দাবী জানান। মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল উলামায়েকেরাম এর দ্রুত মুক্তি এবং ২০১৩ সালে থেকে ২০২১ সাল পর্যন্ত হেফাজত নেতাকর্মীদের নামে হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের বারবার আশ্বাস দেওয়া সত্বেও সকলের মুক্তি ও মামলা প্রত্যাহার না হওয়ায় আজকের সভায় নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করেন । অবিলম্বে সকল নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবী জানান। পরিশেষে সভায় সাবেক সিনিয়র নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, সহসভাপতি মাওলানা মুব্বিবুল হক গাছবাড়ী ও উপদেষ্টা মাওলানা জালাল আহমদের ইন্তেকালে বিশেষ দু'আ ও মুনাজাত করা হয়।